আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান । ব্রাজিল আর্জেন্টিনার পরিসংখ্যান

ফুটবল বিশ্বকাপ মানেই বাংলাদেশে আর্জেন্টিনা এবং ব্রাজিলের সাপোর্টারদের নিজ দল নিয়ে তরক বিতরক নিয়ে শেষ নাই। কিন্তু প্রকৃত অর্থে আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান কি বলে? এই দুই দলের মধ্যে কোন দল রেকর্ডের দিক থেকে সেরা দল?

বর্তমান সময়ে ফিফা র‍্যাঙ্কিং এ এক নাম্বার দল হিসেবে অবস্থান করছে ব্রাজিল। অন্যদিকে তৃতীয় অবস্থানে আছে আর্জেন্টিনা। কোপা আমেরিকা এবং ফিফা ফুটবল বিশ্বকাপে দুইটি দলের রেকর্ড ভিন্ন। ফিফা বিশ্বকাপ এবং কোপা আমেরিকায় ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচের রেকর্ড জেনে নিন।

আজকের পোষ্টে আমরা জানবো, ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড, আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান, ফিফা বিশ্বকাপে কতবার ব্রাজিল আর্জেন্টিনা মুখোমুখি হয়েছে। জানবো, আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান অনুযায়ী কে কতবার কোপা আমেরিকা এবং ফিফা বিশ্বকাপে মুখোমুখি হয়েছে এবং কে কয়বার কাপ নিয়েছে।

ফিফা বিশ্বকাপে ব্রাজিল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান

এখন পর্যন্ত ফিফা বিশ্বকাপের মঞ্চে ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ অনুষ্ঠিত হয় মোট ৪ টি। এর মধ্যে ২ টি ম্যাচে ব্রাজিল জয়লাভ করে। একটি ম্যাচ ড্র হয়। বাকি একটি ম্যাচ আর্জেন্টিনা জয়লাভ করে।

ফিফা বিশ্বকাপেমোট ম্যাচবিজয়ীবিজয়ীহার
আর্জেন্টিনা বনাম ব্রাজিল৪ টিব্রাজিল – ২ টিআর্জেন্টিনা – ১ টিআর্জেন্টিনা ১ টি
ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনা vs brazil

কোপা আমেরিকা কাপে ব্রাজিল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান

আন্তর্জাতিক ম্যাচে দেশ হিসেবে ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ হয় শুধু মাত্র ফিফা বিশ্বকাপে এবং কোপা আমেরিকা চ্যাম্পিয়নশীপে। ইতিমধ্যে আমরা জেনেছি এখন পর্যন্ত ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান সমূহ।

আরও পড়ুনঃ ব্যালন ডি অর কে কতবার পেয়েছে (আপডেট সহ)

আবার দেখবো কোপা আমেরিকা চ্যাম্পিয়ন শীপে ব্রাজিল বনাম আর্জেন্টিনা (ব্রাজিল আর্জেন্টিনা হেড টু হেড)  ম্যাচ কতবার হয়েছে। দেখবো কোপা আমেরিকা চ্যাম্পিয়ন শীপে ব্রাজিল আর্জেন্টিনার মধ্যে কোন দল সেরা বা এগিয়ে।

আরও পড়ুনঃ কে কতবার ফুটবল বিশ্বকাপ নিয়েছে ??

এখন পর্যন্ত কোপা আমেরিকা কাপে আর্জেন্টিনা vs brazil এর মধ্যে মোট প্রদর্শনী ম্যাচ হয় ৫০ টি। এর মধ্যে আর্জেন্টিনা ২০ টি ম্যাচে জয়লাভ করে। এবং ব্রাজিল ১৮ বার জয়লাভ করে। দুই দলের ৫০ টি ম্যাচের মধ্যে ড্র হয় ১২ টি ম্যাচ।

নিচে আর্জেন্টিনা ব্রাজিল কোপা আমেরিকা পরিসংখ্যান থেকে আরও বিস্তারিত বুঝে নেওয়া যাক।

ব্রাজিল বনাম আর্জেন্টিনাকোপা আমেরিকা
মোট প্রদর্শনী ম্যাচ৫০
আর্জেন্টিনার জয়২০
ব্রাজিলের জয়১৮
ড্র১২
ব্রাজিলের হার২০
আর্জেন্টিনার হার১৮
কোপা আমেরিকা ব্রাজিল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান

এবার নিশ্চয়ই জেনে গেছি, কোপা আমেরিকা চ্যাম্পিয়ন শীপে ব্রাজিল আর্জেন্টিনার হেড টু হেড খেলার পরিসংখ্যান।

ব্রাজিল বনাম আর্জেন্টিনার মধ্যে কে সেরা?

মূলত কোপা আমেরিকার কোনও ম্যাচ দিয়ে ফিফা র‍্যাঙ্কিং হয় না। তাই কোপা আমেরিকার ম্যাচকে দল হিসেবে মূল্যায়ন করার জন্য যথেষ্ট না।

ফিফা র‍্যাঙ্কিং হয় মূলত ফিফা বিশ্বকাপের ম্যাচে মারফরম্যান্স অনুযায়ী। আর ফিফা র‍্যাঙ্কিং অনুযায়ী ব্রাজিল এখন পর্যন্ত ১ নাম্বারে। তাই নিঃসন্দেহে ব্রাজিল সেরা দল। তবে আর্জেন্টিনা কোনও ভাবেই ছোট দল না।

এবার আমরা জানবো ব্রাজিল আর্জেন্টিনা দল দুইতির কোন দল কতবার ফিফা বিশ্বকাপ অর্জন করেছে। জানবো কতবার কোপা আমেরিকা জয়লাভ করছে।

Brazil vs আর্জেন্টিনা ফিফা কাপ জয়ের সংখ্যা । আর্জেন্টিনা বনাম ব্রাজিল কোপা আমেরিকা কাপ জয়ের সংখ্যা

ফুটবল বিশ্বে এখন পর্যন্ত দুইটি দল প্রথম থেকেই রাজত্ব করে আসছে। দল দুইটি হচ্ছে আর্জেন্টিনা এবং ব্রাজিল। সবথেকে বেশি ব্র ফিফা বিশ্বকাপ জয়ের নামের পাশেও এই দুই দল অন্যতম।

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ এর চলমান শিরোপার প্রথম থেকে শেষ পর্যন্ত আপডেট পেতে আমাদের পূর্ববর্তী আপডেট পোস্ট ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি । বিশ্বকাপ ফুটবল ২০২২ সময়সূচি ভিজিট করুন। পোস্টটিতে প্রতিদিন খেলার আপডেট দেওয়া হয় প্রত্যেক ম্যাচ শেষেই।

দেশের ফুটবল প্রেমিকরা জানতে চান কোন দল কতবার বিশ্বকাপ এবং কোপা আমেরিকা কাপ জয় লাভ করছে। চলুন দেখে নেওয়া যাক কে কতবার বিশ্বকাপ জয় লাভ করছে।

দলকাপকাপ জয়ের সংখ্যা
ব্রাজিল ফিফা ফুটবল বিশ্বকাপ৫ বার
আর্জেন্টিনাফিফা ফুটবল বিশ্বকাপ৩ বার
ব্রাজিলকোপা আমেরিকা
আর্জেন্টিনাকোপা আমেরিকা১৫
কে কতবার ফুটবল বিশ্বকাপ নিয়েছে (brazil vs আর্জেন্টিনা)

কাপ জয়ের হিসাবে যদি দল বিচার করেন তাহলে এক্ষেত্রেও আপনাকে ফিফা কাপ জয়ের সংখ্যা হিসাব করতে হবে। কারণ ফিফা ফুটবল র‍্যাঙ্কিং এর মতো আপনাকে শিরোপা জয়ের হিসাবে দলকে সেরা মনে করার জন্য ফিফা ফুটবল বিশ্বকাপ জয়ের পরিমাণ বিচার করতে হবে।

আপনি কখনোই একটি দলকে শুধু শিরোপা বা খেলার ম্যাচ জয়ের সংখ্যা দিয়ে বর্তমান দলকে বিশ্লেষণ করতে পারবেন না শতভাগ। তবে অনেকটাই বিচার করা সম্ভব।

আপনি কখনোই অযুক্তিক ভাবে অন্ধ ভাবে একটি দলকে সেরা বলে অন্য দলকে সমিহ করতে পারেন না। এক্ষেত্রে রেকর্ড দেখা প্রয়োজন।

আর্জেন্টিনা vs brazil ফুটবল পরিসখ্যান সম্পর্কিত প্রশ্ন উত্তর । FAQS

ব্রাজিল কতবার ফিফা ফুটবল বিশ্বকাপ জয় লাভ করে ?

ব্রাজিল এখন পর্যন্ত মোট ৫ বার ফিফা ফুটবল বিশ্বকাপ জয় লাভ করে।

আর্জেন্টিনা এখন পর্যন্ত মোট কয়বার ফিফা ফুটবল বিশ্বকাপ শিরোপা জয় লাভ করে?

আর্জেন্টিনা এখন পর্যন্ত মোট ৩ বার ফিফা ফুটবল বিশ্বকাপ জয় লা করে।

ব্রাজিল এখন পর্যন্ত মোট কয়বার কোপা আমেরিকা শিরোপা জয় লাভ করে?

ব্রাজিল এখন পর্যন্ত মোট ৯ বার কোপা আমেরিকা শিরোপা জয় লাভ করে।

আর্জেন্টিনা কতবার কোপা আমেরিকা জয় লাভ করেছে?

আর্জেন্টিনা মোট ১৫ বার কোপা আমেরিকা শিরোপা জয় লাভ করে।

আরও পড়ুনঃ ফিফা ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন লিস্ট দেখে নিন এখান থেকে।

আর্জেন্টিনা ব্রাজিল ম্যাচ পরিসংখ্যান সম্পর্কিত সর্বশেষ

আজকের পোষ্টে আমরা জেনেছি আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান চার্ট। জেনেছি কোন দল কোন কাপের রেকর্ড অনুযায়ী সেরা দল।

আজকের পোষ্টে এটা পরিষ্কার যে, কোপা আমেরিকার রেকর্ড অনুযায়ী আর্জেন্টিনা মোস্ট ফেভারেট দল। এবং ফিফা ফুটবল বিশ্বকাপ অনুযায়ী ব্রাজিল মোস্ট ফেভারেট দল।

আরও পড়ুনঃ টি ২০ বিশ্বকাপ কে কতবার নিয়েছে?

(** খেলাকে বিনোদনের মধ্যে সীমাবদ্ধ রাখাই শ্রেয়। আমাদের দেশে খেলা নিয়ে প্রান হানীর মতো ঘটনা পর্যন্ত ঘটে। এগুলো থেকে নিজেদের দূরে রাখত হবে। মনে রাখতে হবে খেলায় হার জিত থাকবেই।**)

আরও পড়ুনঃ সাকিব আল হাসান জীবন কাহিনী 

আজকের পোষ্টে জেনেছি, ব্রাজিল আর্জেন্টিনা হেড টু হেড রেকর্ড, ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ। জেনেছি ব্রাজিল আর্জেন্টিনার পরিসংখ্যান। আশা করছি সম্পূর্ণ পোস্টটি পরে আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান সম্পর্কিত সকল তথ্য জানতে পেরেছি।

আরও পড়ুনঃ বাংলাদেশ বনাম ভারত সিরিজের সময়সূচী ২০২২

খেলাধুলা সম্পর্কিত আরও আকর্ষণীয় পোস্ট পড়তে আমাদের খেলাধুলা ক্যাটাগরিতে ভিজিট করুন। নিয়মিত আমাদের পোস্ট পড়তে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। চোখ রাখুন আমাদের ফেজবুক পেজে Dainikkantha এ।

6 thoughts on “আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান । ব্রাজিল আর্জেন্টিনার পরিসংখ্যান”

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.