এই দোয়া গুনাহ মাফ এর দোয়া যা পড়ে ঘুমালে জীবনের সকল গুনাহ মাফ হয়ে যায়

Last Updated on 8 months by Shaikh Mainul Islam

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) জীবনের বিভিন্ন সময়ে বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন দোয়া, জিকির, তাসবি এর কথা বলেছেন। তিনি গুনাহ মাফ এর দোয়া ও বলেছেন আমাদের জন্য।

এর মধ্যে একটি দোয়া এত গুরুত্বপূর্ণ যা ঘুমানোর আগে পরে ঘুমালে সমুদ্রের ফেনার স্বম পরিমাণ গুনাহ আল্লাহ মাফ করে দেন। হাদিসে উল্লেখ আছে-

মহানবী হযরত মুহাম্মদ সাঃ বলেছেন। ” যে ব্যক্তি ঘুমানোর পুর্বে বিছানায় শুয়ে দোয়াটি পাঠ করবে, তাহলে তার গোনাহ আল্লাহ তায়ালা ক্ষমা করে দেবেন, তাতে তার গুনাহ সমুদ্রের ফেনার সমান পরিমানও হয়।

দোয়াটি  হলোঃ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَحْدَهُ لَا شَرِيكَ لَهُ ، لَهُ الْمُلْكُ وَلَهُ الْحَمْدُ وَهُوَ عَلَى كُلِّ شَيْءٍ قَدِيرٌ ، لَا حَوْلَ وَ لَا قُوَّةَ اِلَّا بِاللهِ سُبْحَانَ اللهِ وَالْحَمْدُ للهِ وَ لَا اِلَهَ اِلَّا اللهُ وَاللهُ اَكْبَرُ

বাংলা উচ্চারণ=  “লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকা লাহূ, লাহুল মুলক, ওয়া লাহুল হামদু ওয়া হুয়া আলা কুল্লি শাইয়িন ক্বদির। লা হাওলা ওয়া লা কুওয়াতা ইল্লা বিল্লাহ। সুবহানাল্লাহি ওয়াল হামদু লিল্লাহি ওয়া লা ইলাহা ইল্লাল্লাহু ওয়ল্লাহু আকবার”।

বাংলা অর্থ=  “আল্লাহ ব্যতিত প্রকৃত সত্যিকারের কোনো উপাস্য বা ইলাহ (মাবুদ) নেই। তাঁর (আল্লাহ) কোনো অংশীদার নেই। তাঁর (আল্লাহর) জন্য রাজত্ব এবং তাঁর জন্যই সব প্রশংসা আর তিনি (আল্লাহ) সব কিছুর উপর ক্ষমতাবান।

আল্লাহ ছাড়া কোনো উপায় ও সামর্থ্য নেই। আল্লাহ পবিত্র আর এবং তাঁর জন্যই সব প্রশংসা। আল্লাহ ছাড়া কোনো সত্যিকারের ইলাহ বা মাবুদ নেই আর আল্লাহ সর্বশ্রেষ্ঠ”। — (ইবনু হিব্বান,, ইবনু আবি শায়বা)।

এই দোয়া ব্যতিত আরও অগণিত দোয়া বিভিন্ন সময়ে মহমিনদের জন্য বলা হয়েছে। এর সব দোয়া-ই গুনাহ মাফের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

গুনাহ মাফ এর দোয়া যে দোয়া পড়ে ঘুমালে জীবনের সকল গুনাহ মাফ হয়ে যায়

   এসব দোয়া পড়ে ঘুমালে বা ঘুমানোর আগে এসব দোয়া পাঠ করে ঘুমালে গোনাহ মাফ হপাশাপাশি দোয়া কবুল হয়, আরামদায়ক ঘুম হয়, শান্তিপূর্ণ জীবন পাওয়া যায়।

এছাড়াও এসব দোয়া পাঠে অসাধারণ অনন্য মর্যাদা বা খজিলত লাভ করা সম্ভব।

মুসলিম সম্প্রদায়ের প্রত্যেক মুসলিম মুমিনের উচিত রাতে ঘুমানোর জন্য বিছানায় গিয়ে সব দোয়া গুলো পাঠ করা।

9 thoughts on “এই দোয়া গুনাহ মাফ এর দোয়া যা পড়ে ঘুমালে জীবনের সকল গুনাহ মাফ হয়ে যায়”

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.